আর্জেন্টিনা-ব্রাজিলের বাঁচা মরার লড়াই

আর্জেন্টিনা-ব্রাজিলের বাঁচা মরার লড়াই

সর্বোচ্চ ৫ বার বিশ্বকাপ, ৮ বার কোপা আমেরিকা, ৪ বার কনফেডারেশন কাপের শিরোপা ব্রাজিলের ঝুঁলিতে। অথচ একবারও অলিম্পিক ফুটবলে স্বর্ণ গলায় জড়ানো হয়নি সেলেসাওদের। এবার দেশের মাটিতে অলিম্পিকের আসর বসায় আশায় বুক বেঁধেছিল ব্রাজিলিয়ানরা।

আর্জেন্টিনা-ব্রাজিলের বাঁচা মরার লড়াই

অলিম্পিক ফুটবলে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর পয়েন্টের বর্তমান যে অবস্থা তাতে ঘরের মাঠে ফিকে হয়ে পড়েছে ব্রাজিলের স্বর্ণ জয়ের স্বপ্ন। কোয়ার্টার ফাইনালে যেতে হলে গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে জিততেই হবে ব্রাজিলকে। ডেনমার্কের বিপক্ষে ব্রাজিলের বাঁচা-মরার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৭টায়।

অন্যদিকে ব্রাজিলের আগেই প্রথম রাউন্ড থেকে বিদায় কিংবা পরের রাউন্ড নিশ্চিত হয়ে যেতে পারে নেইমারদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার। পর্তুগালের বিপক্ষে হার দিয়ে শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে আলজেরিয়াকে হারিয়ে আশা টিকিয়ে রাখলেও কোয়ার্টার ফাইনালে যেতে হলে আজ হন্ডুরাসকে হারাতে হবে অলিম্পিকে দু’বারের স্বর্ণ জয়ীদের।

আর্জেন্টিনা-হন্ডুরাস ম্যাচে জয়ী দল কোনো হিসাব-নিকাশ ছাড়াই উঠে যাবে কোয়ার্টার ফাইনালে। আর ম্যাচটি গোলশূন্য ড্র হলে গোল গড়ে এগিয়ে থাকায় হন্ডুরাস চলে যাবে শেষ আটে। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ১০টায়। তাই জয়ের কোনো বিকল্প নেই ব্রাজিলের সামনে।

সুতরাং দুদলেরই এখন জীবনমরণ লাড়াই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment